দুপচাঁচিয়ায় চড়া দামে তরমুজ বিক্রি


Online Desk প্রকাশের সময় : ১০/০৪/২০২২, ৫:১৯ অপরাহ্ণ /
দুপচাঁচিয়ায় চড়া দামে তরমুজ বিক্রি

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়া উপজেলার বিভিন্ন হাটবাজারে তরমুজ বিক্রি হচ্ছে চড়াদামে। দিন দিন হাটবাজারে তরমুজের সরবরাহ বাড়লেও তুলনামূলকহারে খুচরা বিক্রিতে কমছে না তরমুজের দাম। চড়া দামের কারনে এককালের সহজলভ্য মূল্যমানের তরমুজ এখন কিনতে পারছে না স্বল্প আয়ের মানুষ।

এক অনুসন্ধান বলছে, কৃষকরা ক্ষেত থেকে আড়ত ব্যবসায়ীদের কাছে পিস দরে তরমুজ বিক্রি করে থাকেন । কৃষকের সেই পিস দরে বিক্রি করা তরমুজ আড়ত থেকে পাইকারি ব্যবসায়ীদের কাছে বিক্রয় করা হয় মণ দরে। এরপর ক্ষুদ্র ব্যবসায়ীরা হাটবাজারে তরমুজ বিক্রি করেন কেজি দরে।

দুপচাঁচিয়ার ক্ষুদ্র ব্যবসায়ীরা জানায়, রমজানে তরমুজের অনেক চাহিদা রয়েছে। বর্তমান বাজার অনুযায়ী মাঝারি সাইজের তরমুজ কিনতে প্রায় তিনশ টাকা লাগে। এজন্য স্বল্প আয়ের খদ্দেররা দাম শুনে চলে যাচ্ছে। আগাম তরমুজ ৫০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে। এখন ৪০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি করা হচ্ছে।

ক্রেতারা বলছেন, কৃষকের পিস দরে বিক্রি করা তরমুজ যদি বাজারজাতের  ধারাবাহিকতায় পিসদরে ভোক্তাদের কাছে বিক্রি করা যায় তাহলে সকল শ্রেণি পেশার মানুষ তরমুজ কিনে খেতে পারবে। তা নাহলে ইলিশ মাছের মত বিশেষ শ্রেণির মানুষদের খাবারে পরিনত হবে তরমুজ।