চাঁপাইনবাবগঞ্জে করোনার মাঝেও অনলাইনে জাতীয় পরিচয় পত্রের সেবা মিলছে


তারেক আজিজ প্রকাশের সময় : ০৪/০৫/২০২০, ৬:৫২ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে করোনার মাঝেও অনলাইনে জাতীয় পরিচয় পত্রের সেবা মিলছে

মোঃ নাদিম হোসেনঃ  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা ও সিনিয়র সহকারী সচিব, বাংলাদেশ নির্বাচন কমিশনের সৎ, যোগ্য, চৌকস, নিষ্ঠাবান, পরিশ্রমী ও দায়িত্বশীল এক অফিসার কায়সার মোহাম্মদ।তিনি বলেন, আমরা অনেকেই জানিনা বর্তমানে অনলাইনে আবেদন করে নতুন ভোটার হওয়া যায়। তাছাড়া জাতীয় পরিচয়পত্র বা ভোটার আইডির জন্য আবেদন করে সংশোধন করা যায়। একইসঙ্গে হারিয়ে গেলে, কোনো তথ্য সংশোধন বা ছবি পরিবর্তনও করা যাবে অনলাইনে।
সচিত্রে আলোচনা দেখে খুব সহজেই অনলাইনে জাতীয় পরিচয়পত্র বা ন্যাশনাল আইডি কার্ডের ছবি পরিবর্তন, তথ্য পরিবর্তন ও নতুন ভোটার হবার বিস্তারিত নিয়মকানুন জানতে পারবেন। তিনি আরো বলেন, করোনা মহামারিতে আক্রান্ত সারাদেশ তথা বিশ্ব। এই সংকটময় পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুযায়ী আপনারা কেউ অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে আসবেন না। আপনারা সচেতন হন, আইনের নির্দেশনা মেনে চলুন। ঘরে থাকুন, নিরাপদে থাকুন। এনআইডি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে অনলাইন এনআইডি সেবা চালু করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন।
তবে কোভিড-১৯ মোকাবিলায় সরকার কয়েক দফায় জরুরি প্রয়োজনে ১৫মে পর্যন্ত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে, কিন্তু প্রঙ্গাপন জারি করা হয়নি। আমি আশা করছি এর মধ্যেও অনলাইনের মাধ্যমে সংশোধন, তথ্য হালনাগাদের আবেদন ও অনলাইন কপি ডাউনলোডের এই সেবা চালু অব্যাহত রাখবে নির্বাচন কমিশন।এই মহামারির সময় যে সেবা পাওয়া যাবে, জাতীয় পরিচয়পত্রের কপি সংগ্রহ (ভোটার হিসেবে নিবন্ধিত হয়েছেন, কিন্তু এনআইডি কার্ড পাননি), জাতীয় পরিচয়পত্র নম্বর সংগ্রহ, জাতীয় পরিচয়পত্র সংশোধন, হারানো জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন ও নতুন ভোটার নিবন্ধন।হেল্পলাইন বা কল সেন্টার ১০৫ নাম্বারে ফোন করেও সকল ৯ হতে বিকেল ৩ টা পর্যন্ত (রমযান মাসে) এ সেবা পাওয়া যাবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com