মোবাইল কোর্টে আরো জরিমানা, নিত্য পণ্যের মূল্যবৃদ্ধি ও পণ্য মজুদ না করার জন্য আহ্বান


তারেক আজিজ প্রকাশের সময় : ২০/০৪/২০২০, ৭:১৪ অপরাহ্ণ /
মোবাইল কোর্টে আরো জরিমানা, নিত্য পণ্যের মূল্যবৃদ্ধি ও পণ্য মজুদ না করার জন্য আহ্বান
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে করোনা মোকাবেলায় জারি করা সরকারি নির্দেশানা অমান্য করে মোড়ে মোড়ে আড্ডা, যেখানে সেখানে ঘোরাঘুরি, বেশি দামে পণ্য বিক্রি ও পণ্যের মজুদ করায় ৩৪ জনকে ৪৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।
জেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক মোবাইল কোর্ট পরিচলনা করে এই জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। এদিন নিত্য পণ্যের বাজার মনিটরিং করেন অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁও।
জেলা প্রশাসনের বিচার শাখা সূত্রে জানা গেছে, সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেনের নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিভিন্ন মোড়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে মোড়ে মোড়ে আড্ডা দেয়ার অপরাধে ৮ জনকে তিনি ১৪ হাজার টাকা জরিমানা করেন। এর মধ্যে ২জনকে ৩ হাজার টাকা করে, ২জনকে ২ হাজার টাকা করে এবং ৪ জনকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।
এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেনের নেতৃত্বে জেলা শহরের পুরাতন বাজারে বাজার তদারকিমূলক মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুল হকও অংশগ্রহণ করেন।
মোবাইল কোর্টে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম, জেলা বাজার মনিটরিং কর্মকর্তা মো. নূরুল ইসলাম, চেম্বার পরিচালক মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান হোসেনের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে ৩ জনকে ৫ হাজার টাকা করে, ১জনকে ১ হাজার টাকা, ও ১জনকে ৫০০ টাকা জরিমানা করা হয়। অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের মোবাইল কোর্টে ২ জনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুল হকের মোবাইল কোর্টে ১ জনকে ৩ হাজার টাকা, ১জনকে ১ হাজার টাকা ও ১জনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশনা জাহানের নেতৃত্বে জেলা সদরে পরিচালিত মোবাইল কোর্টে ১ জনকে ১ হাজার টাকা, ৩জনকে ৫০০ টাকা করে, ১জনকে ২০০ টাকা ও ২জনকে ১০০ টাকা করে জরিমানা করা হয়।
এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিনের নেতৃত্বে জেলার শিবগঞ্জ উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় তিনি ১ জনকে ২ হাজার টাকা,১জনেক ১ হাজার ৫০০ টাকা, ৩ জনকে ১ হাজার টাকা করে ৩ হাজার টাকা, ৪জনকে ৫০০ টাকা করে ২ হাজার টাকা ও ১জনকে ৩০০ টাকা জরিমানা করেন তিনি।
আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় পরিচালিত মোবাইল কোর্ট থেকে ম্যাজিস্ট্রেটগণ জনসাধারণকে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে পরামর্শ দেন এবং সরকারি নিদের্শনা মেনে চলার আহ্বান জানান। এ ছাড়া করোনা ও রমজান মাসকে সামনে রখে নিত্য পণ্যের মূল্যবৃদ্ধি ও মজুদ না করার জন্য ব্যবসায়ীদের প্রতিও আহ্বান জানান ম্যাজিস্ট্রেটগণ।