মনাকষা ইউনিয়নে গরু বিক্রির ২ লাখ ২৫ হাজার টাকাসহ পুরো বাড়ি আগুনে পুড়ে শেষ


তারেক আজিজ প্রকাশের সময় : ০৩/১২/২০২০, ৮:৩২ অপরাহ্ণ /
মনাকষা ইউনিয়নে গরু বিক্রির ২ লাখ ২৫ হাজার টাকাসহ পুরো বাড়ি আগুনে পুড়ে শেষ
নিজস্ব প্রতিবেদক :  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের রানীনগর হটাৎ পাড়া গ্রামে আব্দুস সালাম নামে এক জন গরীব কৃষকের বাড়ি আগুনে পুড়ে গেছে। পারিবারিক সূত্রমতে রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত। আগুনে মুরগী, ছাগল পুড়ে যায় এবং একটি বড় গরু আংশিক আগুনে পুড়ে জখম হয়।
জানাগেছে, বুধবার রাত ৯ টার দিকে মনাকষার হটাৎ পাড়া এলাকায় এক বাড়িতে আগুন ধরে যায়। আগুন লেগে ৭টি ঘরসহ গোয়াল ঘরের ব্যাপক ক্ষতি হয়। পরে ফায়ার সার্ভিসের ২টি গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
তবে ফায়ার সার্ভিস আসার আগেই আগুনের লেলিহান দাবালনে ঘরের সকল আসবাবপত্র, কাপড় ও ২ টি গরু বিক্রি করা ২ লাখ ২৫ হাজার নগদ টাকাসহ সবকিছু পুড়ে ছায় হয়ে যায়।
কাঁদতে কাঁদতে গরীব কৃষক সালাম জানান, আজকে গরু বিক্রি করে ২ লাখ ২৫ হাজার টাকা রেখে ছিলাম ঘরে। সে টাকাসহ আমার সব পড়ে শেষ হয়ে গেল বলেই আবারও কান্নায় ঢলে পড়েন সালাম। আগুনে এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায় নি।
শিবগঞ্জ ফয়ার সার্ভিস, পুলিশ, স্থানীয় চেয়ারম্যান ও মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এম ইমরান খান  গরীব কৃষকের বাড়ি আগুনে পুড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করেছেন।
এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, ইউনিয়ন পরিষদের মাধ্যমে তদারকি শেষে ক্ষতিগ্রস্ত গরীব কৃষকে আর্থিকভাবে প্রশাসনের পক্ষ থেকে যা সহায়তা আছে তা প্রদান করা হবে।