প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান প্রদান


তারেক আজিজ প্রকাশের সময় : ২১/০৪/২০২০, ১১:৫২ অপরাহ্ণ /
প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান প্রদান
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : কোভিড-১৯ মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিয়েছে উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। অনুদান হিসেবে প্রয়াসের সব কর্মকর্তা-কর্মচারীর একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যাংক হিসাবে জমা করা হয়েছে। প্রয়াসের অনুদানের অর্থের পরিমাণ ১ লাখ ৫৪ হাজার ৭২১ টাকা।
এ বিষয়ে প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন জানান, কোভিড-১৯ মোকাবেলায় গত ১২ ও ১৬ এপ্রিল পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ, এমডি মইনুদ্দিন আবদুল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও ফাউন্ডেশনের সহযোগী সংস্থার নির্বাহী পরিচালকদের সমন্বয়ে অনলাইন সভা অনুষ্ঠিত হয়।
সে দুটি সভায় দেশে কোভিড-১৯ মোকাবেলায় পিকেএসএফের সহযোগী সব সংস্থার কর্মকর্তা-কর্মচারীর একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দানের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। তিনি জানান, এছাড়া আরো সিদ্ধান্ত হয় আজকের (২১ এপ্রিল) মধ্যে পিকেএসএফ প্রদত্ত ব্যাংক হিসাব নম্বরে জমাদানের জন্য সবাইকে বলা হয়। সহযোগী সংস্থাগুলোর অনুদান জমাদান সম্পন্ন হলে তা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একসঙ্গে হস্তান্তর করা হবে।
হাসিব হোসেন আরো জানান, ওইসব সভায় গৃহীত সিদ্ধান্তের প্রেক্ষিতে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি সব কর্মকর্তা-কর্মচারীর একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিয়েছে। পিকেএসএফ প্রদত্ত হিসাব নম্বরে গত ১৯ এপ্রিল প্রয়াসের পক্ষ থেকে ১ লাখ ৫৪ হাজার ৭২১ টাকা জমা করা হয়েছে। তিনি বলেন, ক্ষুদ্র পরিসরে হলেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিতে পেরে ভালো লাগছে। আর এ অনুদান দেয়ার জন্য প্রয়াসের সব কর্মকর্তা-কর্মচারীর প্রতি আন্তরিক ধন্যবাদও জ্ঞাপন করেন প্রয়াসের নির্বাহী পরিচালক।
এদিকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেয়ার আগে আড়াই হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছে প্রয়াস। করোনা ভাইরাসের ঝুঁকি মোকাবেলায় কর্মহীন উপকারভোগীদের মানবিক দিক বিবেচনা করে মাঠপর্যায়ের আড়াই হাজার পরিবারের মধ্যে খাদ্যদ্রব্যসহ অন্যান্য সামগ্রী বিতরণ করে উন্নয়ন সংস্থাটি। বিতরণকৃত সামগ্রীর মধ্যে ছিল- চাল ১০ কেজি, আলু ২ কেজি, মসুর ডাল আধা কেজি, সয়াবিন তেল আধা লিটার, লবণ আধা কেজি, সাবান ২টি, হ্যান্ড গ্লাভস ২টি, মাস্ক ২টি, ব্লিচিং পাউডার ১০০ গ্রাম।
গত ২৫ থেকে ২৭ মার্চ করোনা প্রতিরোধে আড়াই হাজার সমিতি সদস্য পরিবারের মধ্যে এসব সহায়ক সামগ্রী ও খাদ্যদ্রব্য প্রয়াসের ৪৮টি ব্রাঞ্চ ও হেড অফিস থেকে বিতরণ করা হয়।
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com