পুরাতন বাজারে আবারো ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান


তারেক আজিজ প্রকাশের সময় : ০৫/০৫/২০২০, ৩:০২ অপরাহ্ণ /
পুরাতন বাজারে আবারো ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :
চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার  পুরাতন বাজারে তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়।
মঙ্গলবার  সকাল সাড়ে ১১টার দিকে অভিযানে, দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
অভিযানে নেতৃত্বদেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম।
তিনি জানান, জেলার সদর উপজেলার পুরাতন বাজারে বিভিন্ন দোকান ঘুরে দেখা যায়, কিছু দোকানে কোন মূল্য তালিকা নেই এবং মূল্যের অসামঞ্জস্যতা লক্ষ করা যায়। কিছু দোকানে চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আদা ইত্যাদি নিত্য প্রয়োজনীয় পণ্যের ক্রয় ভাউচারও নেই।
এ সব বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয় যেন অতিরিক্ত মুনাফালোভী না হয় ও মূল্যে কারসাজি না করেন। এছাড়া প্রতিষ্ঠান মালিকদের সামাজিক দূরত্ব বজায় রাখা, ন্যায্য মূল্যে পণ্য বিক্রয় করা ও মূল্য তালিকা প্রদর্শন করার বিষয়ে সচেতন হওয়ার আহবানও জানানো হয়।
অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে আব্দুর রহমান স্টোরকে ২ হাজার টাকা, আলিশা দিদার স্টোরকে ২ হাজার টাকা এবং মেসার্স ইউনুস স্টোরকে ২ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com