নৈশভোজের আয়োজন করে জরিমানা গুনলেন স্বতন্ত্র প্রার্থী


তারেক আজিজ প্রকাশের সময় : ০৫/০১/২০২৪, ৪:২০ অপরাহ্ণ /
নৈশভোজের আয়োজন করে জরিমানা গুনলেন স্বতন্ত্র প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৈশ ভোজের আয়োজন করায় স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুবায়ের হোসেন। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিবাগত রাত ১২ টার দিকে শিবগঞ্জ পৌর এলাকার পিঠালিতলা মহল্লায় স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের ট্রাক প্রতিকের নেতা কর্মীদের এ জরিমানা করা হয়। শিবগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন বলেন, নির্বাচনী আচরণ বিধিমালায় উল্লেখ করা হয়েছে, নির্বাচনী ক্যাম্পে ভোটারদের কোনো কোমল পানীয় বা খাদ্য পরিবেশন বা উপহার দেওয়া যাবে না।
কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিধি তোয়াক্কা না করেই নৈশ ভোজের আয়োাজন করেছে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের কর্মী সমর্থকরা। এটি নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের শামিল। তাই তাদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সে সঙ্গে আচরণ বিধি মেনে সব প্রার্থী ও তাঁদের কর্মীদের নির্বাচনী প্রচারণা চালাতে নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে টানা তিন দিন নৈশ ভোজের আয়োজন করার ১৪ ডিসেম্বর দুপুরে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামকে শোকজ করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান। পরে শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টায় সশরীরে উপস্থিত হয়ে জবাব দেন তিনি।