চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমিতে মঞ্চনাটক চলাকালে ১৮ শিল্পী অসুস্থ, হাসপাতালে ভর্তি


তারেক আজিজ প্রকাশের সময় : ২৭/০৬/২০২৩, ১২:০০ পূর্বাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমিতে মঞ্চনাটক চলাকালে ১৮ শিল্পী অসুস্থ, হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক :

চাঁপাইনবাবাগঞ্জ জেলা শিল্প কলা একাডেমিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ফলাফল নিম্নচাপ চলাকালে  বিষক্রিয়ায় ১৮ অভিনয় শিল্পী অসুস্থ হয়েছে। আজ সোমবার রাত সাড়ে সাতটার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে এ ঘটনা ঘটে। পরে অসুস্থ অভিনয় শিল্পীদের উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা হাসপাতালে ভর্তি করা হয়।
জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল জানান,একাডেমিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ফলাফল নিম্নচাপ চলাকালে একে একে ১৮ অভিনয় শিল্পী বিষক্রিয়ায় অসুস্থ্য হতে থাকে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। তিনি জানান,ধারনা করা হচ্ছে মুক্তিযুদ্ধবিরোধীরা নাশকতা করে থাকতে পারে। তিনি আরও বলেন,মাঝে মধ্যেই শিল্পকলাতে অনুষ্ঠান চলাকালে  অঘটন ঘটে। এর আগে নাশকতামূলক কর্মকান্ড চালানো হয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মিম ইফতেখার বলেন,কোন কেমিক্যাল অথবা বিষজাতীয় কোন পাউডার থেকে এমন ঘটনা ঘটে থাকতে পারে।
চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানার ওসি সাজ্জাদ হোসেন জানান,ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি,জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন,পুলিশ সুপার আব্দুর রাকিবসহ জেলা প্রশাসনে উর্দ্ধতন কর্মকর্তারা।