চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ


তারেক আজিজ প্রকাশের সময় : ২৪/০৭/২০২২, ১১:৫২ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে নতুন কমিটির দায়িত্ব গ্রহণ এবং বিদায়ী সভাপতিকে সংবর্ধনা দেয়া হয়েছে। রোববার সন্ধ্যায় প্রেসক্লাব কক্ষে নবনির্বাচিত সভাপতি শহীদুল হুদা অলক ও সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দীনের কাছে বিদায়ী কমিটির সভাপতি মো. মাহবুব আলম দায়িত্ব হস্তান্তর করেন। নবনির্বাচিত সভাপতি বিদায়ী কমিটির সাধারণ সম্পদক ছিলেন। পরে বিদায়ী সভাপতিকে সাংবাদিকদের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি শহীদুল হুদা অলকের সভাপতিতে দ্বায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন কমিশনারঅ্যাডভোকেট সোলাইমান বিশু, উপদেষ্টা অ্যাডভোকেট সাইফুল ইসলাম রেজা, অ্যাডভোকেট গোলাম মোস্তফা, সিনিয়র সাংবাদিক তসলিম উদ্দীন, মুনিরুল ইসলাম বাদল, মিজানুর রহমান কুটু, আনোয়ার হোসেন দিলু, নাসিম মাহমুদ, আব্দুল মালেক ও আমিনুল ইসলাম।

নতুন সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দীন বলেন, প্রেসক্লাব আমাদের সেকেন্ড হোম। ফলে সবাই মিলে একে প্রাতিষ্ঠানিক রূপ দিয়ে এর মর্যাদা আরও বাড়াতে হবে। যে কোন অন্যায়-অনিয়মের খবর তুলে ধরার জন্য আমাদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। তিনি আরও বলেন, প্রেসক্লাবের পক্ষ থেকে পেশাদার সাংবাদিকদের সব ধরেন সহযোগিতা করা হবে। এছাড়া ঐতিহ্যবাহি এ প্রেসক্লাবকে সমৃদ্ধ করতে নতুন সদস্যও নেয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের নতুন সভাপতি শহীদুল হুদা অলক বলেন, সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জেও সাংবাদিকতার যে অবস্থা সেখান থেকে বেরিয়ে সুসাংবাদিকতার ধারা ফিরে আসা চ্যালেঞ্জিং। আমরা সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে সুসাংবাদিকতায় ফিরতে চাই। তিনি আরও বলেন, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত এ প্রেসক্লাবকে দুর্গম যাত্রাপথ অতিক্রম করতে হয়েছে। ৫৮ বছর ধরে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন সমস্য-সম্ভাবণার কথা তুলে ধরতে কাজ করে যাচ্ছে এ প্রেসক্লাব। আগামীতে আমরা সাংবাদিকতায় নৈতিকতার ভিত্তি আরও মজবুত করতে চাই। প্রাধান্য দিতে চাই দেশ ও জাতির স্বার্থকে।