চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত


তারেক আজিজ প্রকাশের সময় : ২৬/১০/২০২১, ১১:০৮ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত
নিজস্ব প্রতিবেদক : আগামী ০২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে মুঠোফোনে  তথ্যটি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান। তিনি জানান, নির্বাচন স্থগিতের বিষয়টি নির্বাচন কমিশন থেকে টেলিফোনের মাধ্যমে জানানো হয়েছে।
জেলা নির্বাচন কির্মকর্তা আরও জানান, কি কারণে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত, সে সংক্রান্ত নির্দেশনার কপি না পেলে নিশ্চিত করে বলা যাবে না। নির্বাচন উপলক্ষে সকল প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ স্থগিত করা হয়েছে। যা ইতোমধ্যে সকল কর্মকর্তাকে মুঠোফোনে জানিয়ে দেয়া হয়েছে৷ আগামীকাল সকালে নির্বাচন স্থগিত হওয়ার প্রকৃত কারন জানা যাবে বলে জানান এই কর্মকর্তা।
উল্লেখ্য, আসন্ন ০২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- নৌকা প্রতীকে জেলা আওয়ামীলীগের সদস্য মোখলেসুর রহমান, মোবাইলফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শামিউল হক লিটন, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক শিবির নেতা মোস্তাফিজুর রহমান মুকুল।
এছাড়াও ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় এবার ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন।