চাঁপাইনবাবগঞ্জে ৫ দফা দাবিতে জাসদের বিক্ষোভ সমাবেশ


তারেক আজিজ প্রকাশের সময় : ২১/০৫/২০২৩, ৭:০৫ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে ৫ দফা দাবিতে জাসদের বিক্ষোভ সমাবেশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনাকালীন পরিস্থিতিতে বন্ধ হওয়া ট্রেন চালু, বনলতা এক্সপ্রেস ট্রেনে আসন বৃদ্ধি ও মেডিকেল কলেজ স্থাপনসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। রবিবার (২১ মে) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে জাসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

দাবি আদায় না হলে আগামী সরকারি দপ্তর ঘেরাওসহ কঠোর কর্মসূচির ঘোষণা দেন জাসদের নেতৃবৃন্দ। সমাবেশে বক্তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জে মেডিকেল কলেজ স্থাপন করতে হবে এবং ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের জনবল নিয়োগ ও সেবার মান বৃদ্ধি করতে হবে৷ এছাড়াও কমিউনিটি ক্লিনিক ও মাতৃসদনে সেবার মান বৃদ্ধি করে সকল অনিয়ম-দুর্নীতি দূর করতে হবে।

জাসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামান মনির বলেন, করোনাকালীন পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে ৫ জোড়া ট্রেন বন্ধ হয়। পরিস্থিতি স্বাভাবিক হলেও গত দুই বছর ধরে এখনও ট্রেনগুলো বন্ধ রয়েছে৷ শোনা যাচ্ছে, আগামী এক বছরেও নাকি ট্রেনগুলো চালু করা হবে না। একটি বিশেষ মহলের কাছ থেকে সুবিধা নিয়ে এমনভাবে ট্রেনগুলো বন্ধ রাখা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে জেলা থেকে দেশের বিভিন্ন স্থানে চলাচলকারী যাত্রীরা।

সমাবেশে জাসদ নেতারা আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জে একটি পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন ও দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দরের আধুনিকায়ন করতে হবে। আন্তঃদেশীয় অর্থনৈতিক সম্ভাবনাকে কাজে লাগিয়ে জেলায় বিশেষ অর্থনৈতিক জোন গড়ে তুলতে হবে।

এর আগে জেলা শহরের নিমতলার জাসদের জেলা কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। জেলা জাসদের সভাপতি মোজাফফর হোসেনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তারা রাখেন, জেলা জাসদের যুগ্ম সম্পাদক কামরুল হক বাবলু, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, শ্রমিক জোটের আহ্বায়ক সাজেমান আলী। সমাবেশে জাসদ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেয়।