চাঁপাইনবাবগঞ্জে নারী উদ্যোক্তা তৈরি ও বাল্য বিয়ে বন্ধে কাজ করার প্রতিশ্রুতি দিলেন এমপি জারা মাহবুব


তারেক আজিজ প্রকাশের সময় : ১১/০৩/২০২৪, ৭:৩৩ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে নারী উদ্যোক্তা তৈরি ও বাল্য বিয়ে বন্ধে কাজ করার প্রতিশ্রুতি দিলেন এমপি জারা মাহবুব

চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণের মাধ্যমে নারী উদ্যোক্তা তৈরি করে তাদেরকে ঋণ প্রদানের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলার পাশাপাশি বাল্য বিয়ে বন্ধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের কথা জানিয়েছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য জারা জাবীন মাহবুব।

রবিবার বিকেলে নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জে ফিরলে তাকে ফুলেল শুভেচছা জানান আ.লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে একটি বর্ণাঢ্য মোটরসাইকেল র‍্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শহরের সেন্টু মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এমপি জারা জাবীন মাহবুব।

এমপি জারা জাবীন মাহবুব আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জের আমের খ্যাতি রয়েছে বিশ্বব্যাপী। তাই চাষাবাদের সাথে সাথে এর উৎকর্ষ সাধনে কাজ করব, ইনশাআল্লাহ। এছাড়াও সমাজের অসহায় দরিদ্র খেটে-খাওয়া নারী সমাজকে বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা হবে। সারাদেশের মধ্যে বাল্যবিয়েতে দ্বিতীয় অবস্থানে থাকা চাঁপাইনবাবগঞ্জ জেলায় এই ব্যাধি রোধ করতে বিভিন্ন কার্যকর পদক্ষেপ নেয়ার হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহকারী প্রেস সচিব কাইয়ুম রেজা চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।