চাঁপাইনবাবগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধী সিয়ামের পাশে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক


তারেক আজিজ প্রকাশের সময় : ০৭/০৩/২০২০, ১:৫৩ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধী সিয়ামের পাশে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে ৫ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দৃষ্টি প্রতিবন্ধী সিয়াম নামের এক কিশোরের হাতে কি-বোর্ড তুলে দেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
এ বিষয়ে বিভাগীয় শ্রেষ্ঠ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বক্তব্যে বলেন, দেশ উন্নয়ন হলেই হবে না। চাই একটি মানবিক বাংলাদেশ। আর তাই মানিবক কারণেই সিয়ামকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সামান্য এই সহযোগিতা করা। তিনি বলেন, আমার বিশ্বাস সিয়াম একদিন দেশের গণ্ডি ছাড়িয়ে বাইরেও তার প্রতিভা মেলে ধরতে পারবে।
এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম. তাজকির-উজ-জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. ইমরান হোসেন, সহকারী কমিশনার, নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশনা জাহান, চেম্বার সভাপতি মো. এরফান আলী, আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক, সিয়ামের ওস্তাদ সাধনা শিল্পী গোষ্ঠীর বাবুল হক।
চাঁপাইনবাবগঞ্জে সমাজসেবা অধিদপ্তরের দৃষ্টি প্রতিবন্ধী স্কুলের ৪র্থ শ্রেণিতে পড়ুয়া ১১ বছরের দৃষ্টি প্রতিবন্ধী মুসফিকুল হাসনাত সিয়াম। ছোট বেলায় সিয়ামের চোখ দিয়ে পানি ঝরত।
জানা গেছে, চিকিৎসকের ভুল চিকিৎসায় তার চোখ নষ্ট হয়ে যায়। পরে ভারতে নিয়ে গিয়েও কোনো কাজ হয়নি। বর্তমানে একেবারেই দেখতে পায় না সিয়াম।
সিয়ামের দৃষ্টিশক্তি না থাকলে কী হবে। সে খুব ভালো গান করে। ওস্তাদ বাবুল হকের কাছে সে গান শিখে এবং বিভিন্ন অনুষ্ঠানে সে গান গায়। সম্প্রতি নবাবগঞ্জ ক্লাবে অনুষ্ঠানে গান গেয়ে সিয়াম নজর কাড়েন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের।
জেলা প্রশাসক খোঁজ নিয়ে জানতে পারেন, সাধ থাকলেও সিয়াম একটি কি-বোর্ড কিনতে পারছে না। এমনকি সে প্রায় ৩৫ হাজার টাকা সংগ্রহ করেও কি-বোর্ডটি কিনতে না পারায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আরো ৩৫ হাজার টাকা দিয়ে সিয়ামকে একটি কি-বোর্ড কিনে দেয়া হয়।-কপোত নবী।