চাঁপাইনবাবগঞ্জে জরুরী সেবা ট্রিপল নাইন “৯৯৯” জনপ্রিয় হয়ে উঠছে|| ১ প্রতারক গ্রেপ্তার


তারেক আজিজ প্রকাশের সময় : ৩১/১২/২০২০, ৫:০৫ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে জরুরী সেবা ট্রিপল নাইন “৯৯৯” জনপ্রিয় হয়ে উঠছে|| ১ প্রতারক গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :  চাঁপাইনবাবগঞ্জে জরুরী সেবা ট্রিপল নাইন-৯৯৯-এ ফোন দিয়ে অভিযোগ আসলে তাৎক্ষণিকভাবে সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেনের নির্দেশে পুলিশের অভিযানে আজিম উদ্দিন নামে এক জন প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় মোবাইল ফোন ও কেস স্লিপ উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত আসামী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দিননাথপুর গ্রামের মো. খুরশেদ আলীর ছেলে আজিম উদ্দিন (২৭)।
জানাগেছে, ৩০ ডিসেম্বর বুধবার দুপুরে মাসিদুল নামে ১ জন চাঁপাইনবাবগঞ্জ শহরে এসে জরুরী সেবা ৯৯৯-এ ফোন দিয়ে প্রতারণার বিষয়টি জানায়।
পরে মাসিদুলের সহায়তায় সদর মডেল থানা পুলিশের একটি দল প্রতারক আজিমকে গ্রেপ্তার করে সদর মডেল থানার হাজত খানায় প্রেরণ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিম প্রতারণার বিষয়টি স্বীকার করেছে বলে জানায় পুলিশ।
এ দিকে ঘটনার বিবরণে জানা গেছে, গোমস্তাপুর উপজেলার  মাসিদুল ইসলাম গত ১২ ডিসেম্বর তার ব্যবহৃত মোটরসাইকেলের লাইসেন্স না থাকায় মোটরযান আইনে মামলা হয়।
সে গ্রামের মানুষ তাই চাঁপাইনবাবগঞ্জে খুব কম আসে। তেমন কেউ পরিচিতও কেউ নেই। গত ২০ ডিসেম্বর মামলাটি ভাঙ্গানোর জন্য কোর্টচত্ত্বর এলাকায় আসে মাসিদুল। আর সেখানেই পরিচয় হয় আজিম উদ্দিনের সাথে তার।
আরও জানা গেছে, আজিম উদ্দিন তাকে জানায় পুলিশের সাথে তার ভাল সম্পর্ক আছে বলে কৌশলে তার কাছ থেকে কেস স্লিপ ও ১ হাজার ৩০০ টাকা নেয় এবং বলে আগামী ২২ ডিসেম্বর এসে মানি রিসিট নিয়ে যেতে।
এরপর কয়েকদিন পর প্রতারক আজিম ফোন করে মাসিদুলকে আবারও চাঁপাইনবাবগঞ্জে আসতে বলে। ২৯ ডিসেম্বর মাসিদুল দুপুরে গ্রীণ ভিউ স্কুলের সামনে আসে। সেখানে আজিম আবারও কৌশলে মাসিদুলের স্মাট ফোনটি দেখবে বলে নিয়ে নেয়। ফোন নিয়ে বলে আরও ১০ হাজার টাকা দিতে হবে।
টাকা না দিলে কেস স্লিপ ও মোবাইল ফোন দিবে না বলে সাফ জানিয়ে দেয়। এ ছাড়াও এ ঘটনা কাউকে জানালে মোটরসাইকেল কেড়ে নেবারও হুমকি দেয় আজিম।
এরই অভিযোগের প্রেক্ষিতে আজিমকে গ্রেপ্তার করা হয়। তাৎক্ষণিক ৯৯৯-এ কল দিয়ে সেবা পাওয়ায় আবারও প্রমাণ হলো যে, ট্রিপল নাইন এর উপকারিতা মানুষ পেতে শুরু করেছে। তাই যে কোন বিপদে ৯৯৯-এ ফোন দিন, সেবা নিন।
উল্লেখ্য, প্রতারক আজিম উদ্দিনকে পূর্বে বারঘরিয়া ইউনিয়নে মাদকসহ চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা শাখা, ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিলো।