চাঁপাইনবাবগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্তকরোনা পজেটিভ


তারেক আজিজ প্রকাশের সময় : ২০/০৪/২০২০, ৮:২৬ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে প্রথম  করোনা রোগী সনাক্তকরোনা পজেটিভ

চাঁপাইনবাবগঞ্জে প্রথম করোনাভাইরাস (কোভিড- ১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুরের বাসিন্দা। আক্রান্ত রোগী একজন যুবক। গত ১৫ এপ্রিল তিনি নারায়ণগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জে আসেন। এরপর জেলা প্রশাসন তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন রাখেন। সেখান থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।তবে কোভিড পরীক্ষার প্রতিবেদন আসার আগেই তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়।

সোমবার পাওয়া প্রতিবেদনে তার করোনাভাইরাস ‌‌পজিটিভ পাওয়া যায়। সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী।

চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, নারায়নগঞ্জ থেকে আসা এক যুবকের করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। তিনি আমাদের তত্ত্বাবধানে আছেন। যথারীতি তার চিকিৎসা চলছে। তাছাড়া, আমরা ওই যুবকের আশপাশের এলাকা, তার সাথে সংশ্লিষ্টদের ব্যাপারে খবর নিচ্ছি।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত যুবকের পরিবারকে কোয়ারান্টাইনে থাকতে নির্দেশনা দেয়া হয়েছে। এখন পর্যন্ত আক্রান্ত রোগীর সংস্পর্শে কে বা কারা এসেছে জানার চেষ্টা চলছে।
আপাতত আক্রান্ত রোগীর বসবাসের বাড়ির আশপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। লকডাউনের এরিয়া বাড়তে পারে বলেও জানান তিনি।