চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের মতবিনিময় সভা


তারেক আজিজ প্রকাশের সময় : ২০/০৩/২০২০, ১:৩৯ পূর্বাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের মতবিনিময় সভা

করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির এই সভা হয়। সভাপতিত্ব করেন জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

বক্তব্য রাখেন জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জান ডা. জাহিদ নজরুল চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, নবাব অটো রাইস এন্ড ফিড মিলস্ এর সত্তাধিকারী আলহাজ্ব মো. আকবর হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেনসহ অন্যরা। এসময় জেলার বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের প্রধান ও জেলার বিভিন্ন ব্যবসায়ীরা, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন।

বক্তারা করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্য সচেতন ও সতর্কতা অবলম্বনের পরামর্শ দেন। এছাড়া নিত্যপ্রয়োজনীয় জিনিষের পর্যাপ্ত মৌজুদ রয়েছে দেশে। কেউ কোন দ্রব্যের দাম বাড়ালে জেলা কমিটিকে জানানো অনুরোধও জানানো হয় সভায়। সভায় আরো জানানো হয়, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে, হোম করেনটাইনে থাকা, জালসা, কির্তণ, কোচিং, প্রাইভেট, বিয়ের অনুষ্ঠান, বৌভাতসহ কোন প্রকার গণজমায়েত করা যাবেনা। এসব বন্ধে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত চলমান রয়েছে।

আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ারী দেয়া হয় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায়। জেলার মানুষকে সচেতন ও মানবিক হওয়ার আহবান জানান জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। করোনা ভাইরাস বিষয়ে যে কোন তথ্য জানানোর জন্য জেলা প্রশাসনের দপ্তরে একটি সেল খোলা হয়েছে।

এদিকে, করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসারকে প্রধান করে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ৩৬৬ জন হোম করেনটাইনে রয়েছে।