চাঁপাইনবাবগঞ্জে আরও ৭৩ জনের নমুনা সংগ্রহ : সরকারী নির্দেশনা মেনে চলার অনুরোধ


তারেক আজিজ প্রকাশের সময় : ০৩/০৫/২০২০, ৬:৩৪ অপরাহ্ণ /
চাঁপাইনবাবগঞ্জে আরও ৭৩ জনের নমুনা সংগ্রহ : সরকারী নির্দেশনা মেনে চলার অনুরোধ

চাঁপাইনবাবগঞ্জে কয়েকটি ধাপে ২৮৫ জনের নমুনা সংগ্রহের পর আবারও নতুন করে ৭৩জনের করোনা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে রবিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে।

আগের ২৮৫ জনের মধ্যে নমুনা পরীক্ষার ফলাফল এসেছে ২২৯ জনের। বাকি রয়েছে ৫৬ জনের। তবে বাকিগুলোর ফলাফল আজ রাতেই চলে আসতে পারে। এর আগে ফলাফলে ২ জনের পজিটিভ আসলেও বাকি ২২৭ জনের ফলাফল নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন। নমুনা পরীক্ষার সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তিনি।

রবিবার বিকেলে বিষয়গুলো নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, নতুন করে ৭৩ জনের করোনা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আগের ২৮৫ জনের নমুনা পরীক্ষায় ২ জনের পজিটিভ আসলেও বাকি ২২৭ জনের ফলাফল নেগেটিভ এসেছে। বাকি রয়েছে ৫৬ জনের। তিনি জানান বর্তমান পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জের সকল মানুষকেই হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করতে হবে। তিনি আরও বলেন, মানুষ যেভাবে ঘরের বাইরে বের হচ্ছে এবং সামাজিক দূরত্ব বজায় না রেখে চলাফেরা ও কেনাকাটা করছে, তাতে জেলার মানুষকে চরম মূল্য দিতে হবে।

ঢাকা, নারায়নগঞ্জ, গাজিপুরসহ বিভিন্ন জেলা থেকে মানুষ প্রবেশ করায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা বাড়তে পারে। এপর্যন্ত করোনা উপসর্গ নিয়ে জেলায় কোনো মানুষের মৃত্যুর খবর পাওয়া যায়নি। তিনি আরও জানান, বর্তমানে জেলায় নতুন আর কোন করোনা রোগী সনাক্ত হয়নি, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং করোনা ভাইরাস প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। সকলের নিরাপত্তার কথা বিবেচনা সকলকে সতর্ক অবস্থানে থেকে সরকারী সকল নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান সিভিল সার্জন।