খুব শীগ্রই সারাদেশে সকল বিদ্যালয়ে টিফিন চালু হচ্ছেঃ চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী


Journalist Tarek Aziz প্রকাশের সময় : ২৪/০৪/২০২২, ৩:৩৪ অপরাহ্ণ /
খুব শীগ্রই সারাদেশে সকল বিদ্যালয়ে টিফিন চালু হচ্ছেঃ চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, খুব শীগ্রই সারাদেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে টিফিনের ব্যবস্থা করা হবে। কারন স্কুলে এসে দীর্ঘ সময় ধরে ক্লাসে থাকতে হয় শিক্ষার্থীদেরকে। ক্ষুধা লাগলে ছাত্ররা পড়ায় মন দিতে পারবে না, এমন চিন্তা করে প্রধানমন্ত্রী সারাদেশে টিফিনের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন। করোনাকালীন সময়ে তারা যাতে পোশাক ও খাতা-কলম কিনতে পারে, তাই সরকার তাদেরকে অর্থ সহায়তা দিয়েছে। আরও কিছু বাকি আছে, তা খুব শীগ্রই দেয়া হবে।

আজ রবিবার (২৪ এপ্রিল) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে ৬৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এছাড়াও একই অনুষ্ঠানে তিনি আরও ১৫টি বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার গণকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এসব নবনির্মিত ভবণ ও ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি আরও বলেন, স্বাধীনতা পরবর্তী যুদ্ধবিদ্ধস্থ বাংলাদেকে গড়ার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলো শুরুতেই জাতীয়করন করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এর মধ্য দিয়েই স্বাধীন দেশের শিক্ষার ভীত স্থাপন হয়৷ তাঁর নেতৃত্বেই প্রাথমিক শিক্ষার উন্নয়ন শুরু হয়। এরপর অনেক সরকার আসলেও প্রাথমিক শিক্ষার উন্নয়নে আর কোন ভূমিকা নেয়নি কেউ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থাকে ঘিরে সাজিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক একেএম গালিভ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উঁরাওসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী এবং আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।