করোনায় দেশে নতুন আক্রান্ত ১৩৯, মৃত ৪


তারেক আজিজ প্রকাশের সময় : ১২/০৪/২০২০, ৭:১২ অপরাহ্ণ /
করোনায় দেশে নতুন আক্রান্ত ১৩৯, মৃত ৪

করোনাভাইরাসে দেশে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হলো। নতুন করে দেশে ১৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্ত ৬২১  জন।

রোববার (১২ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা  এ তথ্য জানান। অনলাইনে এ ব্রিফিং হয়।

তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ৯৬ জন পুরুষ ও ৩৯ জন নারী। ঢাকা শহরে নতুন করে ৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত চার জনের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২ জন, ৬০ বছর বয়সী একজন এবং ৭০ বছরের উপরে একজন। তিনজন পুরুষ ও একজন মহিলা।

আইইডিসিআর পরিচালক বলেন, আক্রান্ত ৬২১ জনের শতাংশ হিসেবে ঢাকা সিটিতে ৫০ শতাংশ, ঢাকা বিভাগের অন্যান্য জেলায় ৩৫ শতাংশ। চট্টগ্রামে ৬ শতাংশ। বাকি অন্যান্য জেলা। নতুন করে তিনটি জেলায় লক্ষীপুর, লালমনিরহাট ও ঝালকাঠিতে করোনার রোগী পাওয়া গেছে।

অনলাইন ব্রিফিংয়ে পরিচালনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ঢাকায় ৬৬১ জনের , ঢাকার বাইরে ৪৯০ জনে। একদিনে নমুনা সংগ্রহ বেড়েছে ৩৮৬ জনের। বর্তমানে কোয়ারেন্টাইনে আছে  ২০ হাজার ৫২৫ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা গতকালের চেয়ে আজ বেড়েছে। মৃত্যুও বেড়েছে। গতকাল শনিবার (১১ এপ্রিল) করোনা শনাক্ত হয়েছিল ৫৮ জন, মৃত্যু ছিল ৩ জন।